পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ | Poribar Porikolpona Job Circular 2021

চাকরির বর্ণনা :

পরিবার পরিকল্পনা নিয়োগের বিজ্ঞপ্তি 2021: সম্প্রতি পরিবার পরিকল্পনা নিয়োগের বিজ্ঞপ্তি আবার প্রকাশিত হয়েছে। এই পরিপত্রে ৪ জন পদে ৪৫ জনকে নিয়োগ দেওয়া হবে। শুধুমাত্র কক্সবাজার জেলার স্থায়ী বাসিন্দারা আবেদন করতে পারবেন। | Poribar Porikolpona Job Circular 2021

Poribar Porikolpona Niog 2021:  পরিবার পরিকল্পনা অধিদফতরের অধীনে কক্সবাজার জেলার রাজস্ব বিভাগে নিম্নলিখিত শূন্যপদগুলি পূরণের জন্য সংশ্লিষ্ট জেলা / উপজেলা / সিটি কর্পোরেশন / ইউনিয়ন / পৌরসভা / ইউনিট / ওয়ার্ডের স্থায়ী নাগরিকদের কাছ থেকে অনলাইনের জন্য আবেদন করা হচ্ছে।মহিলা এবং পুরুষ উভয়ই পদগুলির জন্য আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আপনি যদি আগ্রহী হন তবে আপনি আবেদনও করতে পারেন। সম্পূর্ণ বিবরণ দেওয়া হয়।

                        পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

    পদের নামঃ পরিবার পরিকল্পনা সহকারী
    পদ সংখ্যাঃ ৩ টি।

    শিক্ষাগত যোগ্যতাঃ  উচ্চ মাধ্যমিক / সমমানের পাস। যে কোনও একটিতে ২ য় শ্রেণি বা জিপিএ ২.০০                    থাকতে হবে।

   মাসিক বেতনঃ ৯৭০০-২৩৪৯০ টাকা।

   পদের নাম: পরিবার পরিকল্পনা পরিদর্শক
   পদ সংখ্যা: 3
   শিক্ষাগত যোগ্যতা: উচ্চ মাধ্যমিক / সমমানের শংসাপত্র পাস।
    মাসিক বেতন: 9300-22490 টাকা।

                              স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়

পদের নাম: পরিবার কল্যাণ সহকারী
পদ সংখ্যা: 34
শিক্ষাগত যোগ্যতা: মাধ্যমিক / এসএসসি শংসাপত্র পাস করেছেন।
মাসিক বেতন: 9000-21700 টাকা।

পদের নামঃ আয়া
পদ সংখ্যাঃ 
৫ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ 
৮ম শ্রেণি পাশ।
মাসিক বেতনঃ 
৮২৫০-২০০১০ টাকা।

প্রার্থীদের বয়সসীমা: সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে বয়স ১৮ থেকে ৩০ বছর এবং বীর মুক্তিযোদ্ধা / শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা
শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বাধিক বয়সসীমা 32 বছর। তবে বীর মুক্তিযোদ্ধা / শহীদদের পুত্র ও কন্যার বয়সসীমা 30 বছর। বয়সের প্রমাণের ক্ষেত্রে কোনও হলফনামা গ্রহণযোগ্য হবে না।
কাজের ধরন : ফুলটাইম ।
আবেদন করার প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীরা অনলাইনে http://dgfpcox.teletalk.com.bd/ ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

 

মৌখিক পরীক্ষার সময় প্রয়োজনীয় কাগজপত্র: প্রার্থীদের আবেদনের সময় প্রাথমিকভাবে কোনও নথি পাঠাতে হবে না। কেবলমাত্র লিখিত এবং ব্যবহারিক (যদি প্রযোজ্য) পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা মৌখিক পরীক্ষার সময় আবেদন ফর্মে উল্লিখিত তথ্যের সমর্থনে নিম্নলিখিত প্রয়োজনীয় কাগজপত্রের মূল কপিটি দেখান এবং প্রথম শ্রেণীর দ্বারা সত্যায়িত 01 সেট জমা দিতে হয় গেজেটেড অফিসার:

1> সকল শিক্ষাগত যােগ্যতার সনদ।

2>জাতীয় পরিচয়পত্র (NID/Smart card)/ জন্ম নিবন্ধন।

3>চাকরির আবেদনে উল্লিখিত তার / তার জেলা ও জাতীয়তার সমর্থনে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান / মেয়র / ওয়ার্ড কমিশনার / সিটি কর্পোরেশনের কাউন্সিলর (তার / তার জেলা উল্লেখ করে) নাগরিকত্বের শংসাপত্র।

4>প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদ।

5>প্রার্থী মুক্তিযোদ্ধা / শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-স্বাধীনতা শংসাপত্র (মন্ত্রক শংসাপত্র, বামাস শংসাপত্র) মুক্তিযোদ্ধা / বয়সের প্রমাণের জন্য মুক্তিযোদ্ধা / গেজেট নম্বর এবং তারিখ এসএসসি শংসাপত্র / জন্ম শংসাপত্র এবং মৃত মুক্তিযোদ্ধার মৃত্যু শংসাপত্র এবংমামলার উপরোক্ত দলিলগুলির সাথে মুক্তিযোদ্ধা / শহীদ মুক্তিযোদ্ধার সম্পর্কের প্রমাণ হিসাবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান / পৌরসভার মেয়র / ওয়ার্ড কমিশনার / সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদত্ত শংসাপত্র। মৌখিক পরীক্ষার সময় প্রার্থী এবং তার বাবা-মার জাতীয় পরিচয়পত্র অবশ্যই প্রদর্শিত হবে।

6>ক্ষুদ্র নৃ-গােষ্ঠী ও অন্যান্য কোটাভুক্ত প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক ইস্যুকৃত সনদ।
(ছ) এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত এতিম/শারীরিক প্রতিবন্ধী সনদ।

 

Posted on

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *